হঠাৎ্‌ বৃষ্টিতে জনজীবনে প্রশান্তি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৪ মে ২০২১ ১০:০০; আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২১ ২৩:২৩

তীব্রতাপদাহের পর গতকয়েকদিনের মাঝারি আকারের বৃষ্টি ও বৈশাখী ঝড়ে জনজীবনে প্রশান্তি আসছে। আজও ঢাকার আকাশ মেঘলা এবং ঠাণ্ডা বাতাস বয়ে বেড়াচ্ছে, যার ফলে কমতে শুরু করেছে তাপমাত্রা। আজও ঢাকাসহ বেশ কয়েকটি এলাকায় বৈশাখী ঝড় ও শিলা বৃষ্টির পূর্বাভাস পাওয়া গেছে। যার ফলে দিনের তাপমাত্রা হ্রাস ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পাশাপাশি আগামী ৩ দিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

মঙ্গলবার (৪ মে) সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ,চট্টগ্রাম, সিলেট,রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে । সেইসাথে বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও শিলাসহ বৃষ্টি হতে পারে।

অধিদফতর আরও বলেন, মে মাসের পূর্বাভাসে বলা হয়, এ মাসে দেশে স্বাভাবিক অপেক্ষা কিছুটা কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বঙ্গোপসাগরে ১ থেকে ২টি নিম্নচাপ সৃষ্টি হতে পারে। তার মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

গতকাল বৃষ্টি হয়নি রাজশাহী ও বরিশাল বিভাগে। সামান্য বৃষ্টি হয়েছে চুয়াডাঙ্গায়। এ ছাড়া বাকি সব বিভাগে কমবেশি বৃষ্টি হয়েছে বলে ও জানায় আবহাওয়া অধিদপ্তর।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাসা- বি-৬২ (৩য় তলা) , রোড: ৩, ব্লক: বি, নিকেতন, গুলশান-১, ঢাকা-১২১৩

মোবাইল : ০১৭১৯০২৩৮০৩

ইমেইল : extraprbd@gmail.com

Developed with by
Top