বসন্তের বাতাসে ত্বকের যত্ন

এক্সট্রা নিউজ | প্রকাশিত: ৪ মার্চ ২০২১ ১৩:৪২; আপডেট: ১৬ জুন ২০২১ ০২:১৪

রূপবিশেষজ্ঞরা জানাচ্ছেন, দিনে ও রাতে যেহেতু আবহাওয়ার চরিত্র দুই রকম তাই ত্বকের পরিচর্যাও হতে হবে দু ধরনের। আর এর বড় পরিবর্তনটা করতে হবে ত্বকের আর্দ্রতা ধরে রাখার ক্ষেত্রে। রূপবিশেষজ্ঞদের মতে, দিনের বেলা রোদের তীব্রতা থেকে ত্বক বাঁচাতে ময়েশ্চারাইজার হিসেবে অবশ্যই রোদ প্রতিরোধী লোশন ও ক্রিম বেছে নিতে হবে। এ সময় লোশন ও ক্রিমের সান প্রোটেকশন ফ্যাক্টর বা এসপিএফ- এর মাত্রা ৫ হলেই যথেষ্ট।

আবহাওয়াগত কারণেই এই বসন্ত দিনে ঠোঁট থাকবে শুষ্ক। শুকনো ঠোঁট সতেজ রাখতে শীতের মতোই লিপবাম ব্যবহার করতে হবে। এ ক্ষেত্রে মনে রাখতে হবে, লিপবাম যেন এসপিএফ-৫ যুক্ত হয়।

বসন্তে ধুলোবালির পরিমাণ বেশি থাকে। ফলে সকাল বেলা সারা দিনের জন্য তৈরি হয়ে বাড়ি থেকে বের হওয়ার পরেও দেখা যায় চেহারা বিবর্ণ হয়ে উঠেছে। চেহারা বিবর্ণ হওয়া ঠেকাতে মাঝে মাঝে পানির ঝাপটা দেওয়া যেতে পারে। এতে চেহারার ক্লান্তি ভাব কেটে গিয়ে তরতাজা দেখাবে। আর একটি কাজ করা যেতে পারে। পানির ঝাপটা দেওয়ার পর ভালোভাবে মুখ মুছে আবারও ময়েশ্চারাইজার ব্যবহার করা। এর জন্য ব্যাগে ছোট সানস্ক্রিন টিউব এবং লিপবাম রাখুন।

সারাদিন রোদ যেমনই থাক রাতের দিকে কিন্তু ঠান্ডা পরে এখন বেশ। ফলে রাতের ত্বক চর্চার জন্য দিনের চেয়ে একটু ভারী ময়েশ্চারাইজার বেছে নিতে হবে। এ ছাড়া নাইট ক্রিমও ব্যবহার করা যেতে পারে রাতের ত্বক চর্চার জন্য।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাসা- বি-৬২ (৩য় তলা) , রোড: ৩, ব্লক: বি, নিকেতন, গুলশান-১, ঢাকা-১২১৩

মোবাইল : ০১৭১৯০২৩৮০৩

ইমেইল : extraprbd@gmail.com

Developed with by
Top