ছাড়পত্র পেলো টুঙ্গিপাড়ার মিয়া ভাই

এক্সট্রা নিউজ | প্রকাশিত: ২৫ মার্চ ২০২১ ১০:৫৮; আপডেট: ২৮ জুন ২০২১ ১৪:২১

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরকাল নিয়ে নির্মিত ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি অবশেষে সেন্সর সনদ পেয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড মঙ্গলবার (২৩ মার্চ) পুনরায় সেন্সর সনদ দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্রটির পরিচালক ও শাপলা মিডিয়ার কর্ণধার মো. সেলিম খান।

এর আগে ১৪ মার্চ হাতে এসেছিল এই চলচ্চিত্রের সেন্সর ছাড়পত্র। ঘোষিত হয়েছিল সিনেমাটির মুক্তির তারিখও। চলছিল তার প্রস্তুতিও। এরই মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত শাপলা মিডিয়ার ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রটি প্রদর্শনের ছাড়পত্র স্থগিত করা হয়।

জাতির পিতার জীবনের ঘটনা নিয়ে তৈরি এ চলচ্চিত্রটি স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ মার্চ মুক্তি পাওয়ার কথা ছিল। এ কারণে গত ১৪ মার্চ এটি ছাড়পত্রও পায়। তবে ছাড়পত্র পাওয়ার এক সপ্তাহের মধ্যেই সেটি স্থগিত করা নিয়ে শুরু হয় নানা গুঞ্জন।

এ প্রসঙ্গে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান জসীম উদ্দিন গণমাধ্যমে জানিয়েছিলেন, চলচ্চিত্রটি জাতির পিতাকে নিয়ে নির্মিত। সে জন্য বাড়তি সতর্কতার সঙ্গে ছাড়তে হবে।

শুরুতে সেন্সর পেলেও বোর্ডের কয়েকজন সদস্য মনে করেছিলেন চলচ্চিত্রটি আবারও দেখা প্রয়োজন। তাই আপাতত ছাড়পত্র স্থগিত করা হয়।

অবশেষে পুনঃ নিরীক্ষণ শেষে ২৩ মার্চ আবারও চলচ্চিত্রটির সেন্সর সনদ দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত চলচ্চিত্রটি পরিচালনা করেছেন শাপলা মিডিয়ার কর্ণধার মো. সেলিম খান।

তিনি জানান, বঙ্গবন্ধু সার্বজনীন। এই মহান নেতার জীবনটাই বর্ণাঢ্য এবং গৌরবোজ্জ্বল ইতিহাসে ঘেরা। তাই তার শৈশব-কৈশোরও সবার জন্য অনুকরণীয় আদর্শ। এই বিবেচনায় নির্মাণ করা হয়েছে ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই।

স্টোরি স্প্ল্যাশ প্রোডাকশনের ব্যানারে নির্মিত চলচ্চিত্রটির প্রযোজক পিংকি খান। চিত্রনাট্য লিখেছেন শামীম আহমদে রনি। চলচ্চিত্রটি পরিবেশনায় রয়েছে শাপলা মিডিয়া। আর চলচ্চিত্রটিতে এক সঙ্গে কাজ করেছেন এই সময়ের জনপ্রিয় নায়ক শান্ত খান এবং এক সময়ের জনপ্রিয় শিশুশিল্পী প্রার্থনা ফারদিন দীঘি। বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে শান্ত খানকে।




আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাসা- বি-৬২ (৩য় তলা) , রোড: ৩, ব্লক: বি, নিকেতন, গুলশান-১, ঢাকা-১২১৩

মোবাইল : ০১৭১৯০২৩৮০৩

ইমেইল : extraprbd@gmail.com

Developed with by
Top