ভরিতে ১৫১৬ টাকা কমেছে স্বর্ণের দাম,অপরিবর্তিত রয়েছে রূপার দাম

এক্সট্রা নিউজ | প্রকাশিত: ৪ মার্চ ২০২১ ১২:৫৯; আপডেট: ১৬ জুন ২০২১ ০০:১৫

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী । ফলে দেশের বাজারে প্রতি ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তাতে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম দাঁড়াবে ৭১ হাজার ১৫০ টাকা।

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টায় জুয়েলার্স সমিতি স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্তটি সংবাদ বিজ্ঞপ্তি আকারে পাঠায়। স্বর্ণের এই নতুন দর সারা দেশে কার্যকর হবে। সর্বশেষ গত ১৩ জানুয়ারি প্রতি ভরি স্বর্ণের দাম প্রায় দুই হাজার টাকা হ্রাস করেছিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

স্বর্ণের নতুন দর বুধবার থেকে কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলংকার কিনতে লাগবে ৭১ হাজার ১৫০ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ২৫৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকারের ভরি বিক্রি হবে ৪৮ হাজার ৯৩০ টাকায়।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৭২ হাজার ৬৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকার বিক্রি হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকায়। বুধবার থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির স্বর্ণের ভরিতে ১ হাজার ৫১৬ টাকা হ্রাস পাচ্ছে।

 

এদিকে স্বর্ণের দাম হ্রাস করলেও রূপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রূপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রূপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির রূপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

স্বর্ণের দাম কমানোর বিষয়ে জুয়েলার্স সমিতি জানিয়েছে, বিশ্বব্যাপী করোনার টিকা নেওয়া শুরু হলেও তার প্রভাব এখনো অর্থনীতিতে পুরোপুরি পড়েনি। ফলে নানা জটিল সমীকরণে বিশ্ববাজার অস্থির। এরই মধ্যে আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের জুয়েলার্স ব্যবসায় অচলাবস্থা কাটাতে ও ভোক্তাদের কথা চিন্তা করে চলতি বছর টানা তৃতীয়বারের মতো স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।



বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর

যোগাযোগ: বাসা- বি-৬২ (৩য় তলা) , রোড: ৩, ব্লক: বি, নিকেতন, গুলশান-১, ঢাকা-১২১৩

মোবাইল : ০১৭১৯০২৩৮০৩

ইমেইল : extraprbd@gmail.com

Developed with by
Top